Spread the love

Justice For Tilottama অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য করলো বিডি মেমোরিয়াল ইন্টারন্যাশনালের প্রাক্তন ছাত্রছাত্রীরা।

RG কর মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার তিলোত্তমাকে ধর্ষণ ও হত্যার সঠিক বিচারের দাবিতে বিডি মেমোরিয়ালের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা ৮ই সেপ্টেম্বর, রবিবার বিকেল ৪টা থেকে মিছিল করলো  প্রতাপগড় থেকে গড়িয়া শীতলা মন্দির পর্যন্ত।

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১০ই সেপ্টেম্বর, ২০২৪। তিলোত্তমা, আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার, যিনি ৯ই আগস্ট রাতে আরজিকর হাসপাতালের সেমিনার কক্ষে পরিত্যক্ত হয়ে পড়েছিলেন, তাঁকে নৃশংস ভাবে ধর্ষণ ও হত্যার ঘটনা দেশের নাগরিকদের মর্মাহত করেছে। এই নৃশংস হত্যাকান্ডে দেশব্যাপী প্রতিবাদ, বিক্ষোভ এবং বিশ্বব্যাপী সমাবেশে অস্থির সমগ্র দুনিয়া। অপরাধীদের চরম শাস্তির জন্য ও ন্যায়বিচারের সন্ধানে রাজপথে ভিড় করেছে অসংখ্য মানুষ। ভবিষ্যতে এই ধরনের ভয়ঙ্কর ঘটনা যাতে আর না ঘটে তা নিশ্চিত করার জন্য সঠিক বিচার ও দোষীদের চরম শাস্তি প্রয়োজন। এটি একটি দৃশ্টান্তমূলক ঘটনা যা আমাদের কর্মক্ষেত্রে, সংস্থাগুলিতে, দিনে, রাতে বা বছরের যে কোনও সময় মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলে৷ আর কতদিন নারীরা নির্যাতনের শিকার হয়ে থাকব? আর কতদিন আমাদের সমাজের ঊর্ধ্বতনদের হাতের পুতুল হয়ে থাকবে এই সমাজের নারীরা? আমরা কি স্বাধীন? এই ৭৭ তম স্বাধীনতা দিবসের আগের রাতে দেশ বিদেশে অগণিত তিলোত্তমা নির্দোষ তিলোত্তমার জন্য ন্যায়বিচারের দাবিতে প্রতিবাদ করতে রাস্তায় নেমেছিল।

বিডি মেমোরিয়াল ইন্টারন্যাশনালের প্রাক্তন শিক্ষার্থীদের দাবি, কোনো মতেই এই বিচারে দেরি করা যাবে না। দ্রুত বিচারের দাবিতে ৮ সেপ্টেম্বর, রবিবার বিকেল ৪টা থেকে রাস্তায় দখল নিয়েছে তারা। এই স্কুল ও স্কুলের প্রাক্তনীরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয় বা প্রতিবাদ মিছিলেও কোনো রাজনৈতিক দাবি বহন করে না। দেশের সাধারণ নাগরিক হিসেবে, তারা প্রতাপগড় থেকে গড়িয়া শীতলা মন্দির ক্রসিং পর্যন্ত মিছিলে অংশ নেয় এবং অবিলম্বে ন্যায়বিচারের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানায়, যাতে কোনো বিলম্ব না করে ডাক্তার তিলোত্তমার হত্যা ও ধর্ষণের জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া সম্ভব হয়।