Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ জুন ২০২৪। উত্তর প্রদেশ থেকে কেউ বলছে এদের অ্যাসিড ছুড়ে মারো ,তো মধ্যপ্রদেশ থেকে কেউ বলছে এমন মেয়ে অনেক দেখেছি কিন্তু এই রকম মা একজনও দেখিনি। বাংলার কেউ হাসছে ,তো দিল্লির কেউ কমেন্টে বলছে “আবর্জনা”

তথাকথিত কোনো তরুণ তরুণী জুটি নয় , সারাদেশে এক বৃদ্ধা মা ও তার মেয়ে মিলে ঝড় তুলল সারা দেশে। হেমশ্রী ভদ্র নামে তরুণী মডেল যার বর্তমান ইনস্টাগ্রাম ফলোয়ার আট লক্ষ তিরিশ হাজারের বেশি, তার মায়ের সাথে একটি ভিডিও ইতিমধ্যে দু কোটি এর বেশি ভিউ পেয়েছে এবং এখনও ভাইরাল চলছে হেমশ্রী ভদ্রের খোলামেলা পোশাক পরা ভিডিও। তার মায়ের সেই বিষয়টিকে সমর্থন করাই বিতর্কের ঝড় তুলে দিয়েছে।

হাজারে হাজারে কমেন্ট আসছে এবং সবাই বলছে কোথায় মেয়েকে  শাসন করবে তা না করে সমর্থন করছে। হেমশ্রী ভদ্র বলেন, সেই বহু বছর ধরে নারী শরীর কমার্শিয়ালি অর্থ উপার্জন করতে ব্যবহৃত হচ্ছে, সিনেমা, আর্ট,ছবি এমন অনেক কিছুতে ব্যবহৃত হচ্ছে প্রতিনিয়ত। কিন্তু মেয়েদের ভাগ্যে জুটছে কাঁচকলা। তেজপাতার মতো ব্যবহার করে তাদেরকে ফেলে দেওয়া হচ্ছে ইমেজ এর নাম করে, হাজার বছর আগেও যা ছিল আজও তাই আছে। নয়তো এত ধর্ষণের হুমকি আসতো না।

খালি সাবিত্রী কে নয় মেয়ে মাত্রেই সতী হতে হয়। তার মা জানান, শাড়ির আঁচল টুকুনি ফেলা যেই সমাজে বড় বড় নৃত্যশিল্পী বা সেলিব্রিটি মেনে নিতে পারেন না সেখানে তিনি তার মেয়ের সাহসের জন্য সত্যিই গর্বিত।